ঘুমকুমারী মেয়ে
- বিচিত্র বিশ্বাস নীল ২৮-০৪-২০২৪

এই মিষ্টি মেয়ে কি করছো তুমি?
ঘুমকুমারী হয়ে ঘুমিয়ে রয়েছো? নাকি জেগে আছো?
স্বপ্ন দেখছো? নাকি শুয়ে শুয়ে স্বপ্ন বুনছো?
এই চুপ করে রইলে যে-
কিছু বলছো না কেনো?

এই দুষ্টু মেয়ে,
তুমি কোথায় বলোতো?
তোমার একটুও কোন সাড়া শব্দ পাচ্ছি না যে!
তোমার হৃদয়ে কোন মাতামাতি নেই?
আচ্ছা তুমি কি তবে ঘুমোচ্ছো? নাকি জেগে থেকে আমার মজা নিতেছো?

এই অভিমানী মেয়ে,
শুনবে নাকি কোন কবিতা?
শুনবে নাকি কোন গান?
নাকি শুনাবে আমায় তোমার প্রিয় কোন গান?
প্লিজ এভাবে অভিমানী হয়ে চুপ করে থাকিও না!!

এই রূপসী মেয়ে,
তোমায় খুব দেখতে ইচ্ছে করছে।
সময়ের হিসেব আমি কখনই একদমই করিনা।
রাত কিংবা দিন সেটাও আমি ভাবি না।
আসবে কি রাতের জ্যোৎস্না হয়ে?
নাকি ঘুমপাড়ানী হয়ে, তোমার এই ঘুমবাবুটাকে ঘুম পাড়িয়ে দিবে?

এই মনভূলো মেয়ে,
তুমি ভালো আছো তো?
নাকি ভাল নেই?
প্লিজ এভাবে চুপ করে আছো কেনো তুমি?
আমার কি খুব চিন্তা হয়না বলো?
সবকিছু কি তুমি ভুলে গেছো?
কি করে এত মনভূলো হলে বলোতো?

এই তুমি ঘুমিয়ে পড়োনি তো?
নাকি জেগে থেকেই এমনটি করছো?
এই ঘুমকুমারী,
একটু তো সাড়া দাও?
কিছুতো একটা বলো…??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।